বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন

ইতালিতে হিজাব পরায় বাংলাদেশি নারীকে মারধর

ইতালিতে হিজাব পরায় বাংলাদেশি নারীকে মারধর

স্বদেশ ডেস্ক;

ইতালিতে হিজাব ব্যবহার করায় মারধরের শিকার হয়েছেন এক বাংলাদেশি নারী। এ ঘটনায় দেশটিতে ক্ষোভে ফুঁসছে বাংলাদেশি প্রবাসী কমিউনিটি। স্থানীয় থানায় এ ঘটনায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী। স্থানীয় গণমাধ্যমে বিষয়টি গুরুত্বের সঙ্গে প্রচার হলে,এতে টনক নড়ে প্রশাসন ও জনমনে।

২৯ বছর বয়সী দুই সন্তানের মা সানোয়ারা বেগম। সম্প্রতি সানোয়ারা বেগম দুই শিশু সন্তান ও তার বৃদ্ধ বাবাকে সঙ্গে নিয়ে ভেনিসের মেসরে শহর থেকে মারঘেরা শহরে ফুফুর বাসায় বেড়াতে যান। ফুফুর বাসার কাছাকাছি পৌঁছানোর পর তিনজন ইতালীয় মহিলা তার নিকাব পরা নিয়ে সমালোচনায় মুখর হয়ে ওঠে। এ সময় সানোয়ারা প্রতিবাদ করলে তিন মহিলা তাকে এলোপাতাড়ি আঘাত করেন এবং তার নিকাব ছিড়ে টুকরো টুকরো করে ফেলেন।

ঘটনাটি জানাজানি হওয়ার পর বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিরা সানোয়ারাকে হাসপাতালে ভর্তি করান এবং ডাক্তার তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়েছেন। ঘটনাটি ইতালির ভেনিস শহরে বসবাসরত প্রায় বিশ হাজার প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ক্ষোভের সৃষ্টি করেছে। এছাড়া ইতালির বাংলাদেশি কমিউনিটির ব্যক্তিরা এ ঘটনার বিচার দাবি করেন।
ইতালিতে প্রায় ২৮ লক্ষাধিক মুসলিমের বসবাস। ইতালির আইনে হিজাব ব্যবহার করা কোনো অপরাধ নয়। ঘটনাটি গণমাধ্যমে আরও গুরুত্বের সঙ্গে প্রচার ও প্রকাশের জন্য গতকাল রোববার সকাল ১০টায় একটি মৌন মিছিলের আয়োজন করে প্রবাসী বাংলাদেশিরা। মিছিলটি ভেনিস শহরের মেস্ত্রে ট্রেইন স্টেশন থেকে শুরু করে মেস্ত্রে কইন মার্কেটের সামনে এসে এসে শেষ হয়। উক্ত প্রতিবাদ মিছিলে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে অনেকেই উপস্থিত থেকে এই  ঘৃণ্য নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

গত ১৫ বছর ধরে ইতালিতে বসবাস করছেন সানোয়ারা বেগম।বাবা-মায়ের সঙ্গে ১৪ বছর বয়সে ইতালি আসেন তিনি। ইতালীয় টেকনিক্যাল স্কুল থেকে পড়ালেখা শেষ করে বিয়ে করেন ইতালি প্রবাসী আরিফুর রহমানকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877